সহকারী অধ্যাপক (শিক্ষা প্রযুক্তি) – এডুকেশনাল টেকনোলজি বিভাগ (শিক্ষা প্রযুক্তি বিভাগ)

Bangabandhu Sheikh Mujibur Rahman Digital University,Bangladesh

আবেদনের শেষ তারিখঃ ২৬-০১-২০২৪

উৎসঃ Bangabandhu Sheikh Mujibur Rahman Digital University,Bangladesh ৩০ ডিসেম্বর ২০২৩

স্থানঃ বাংলাদেশ

শিক্ষাগত যোগ্যতা

  • ১. স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে শিক্ষা প্রযুক্তি/ শিক্ষা/ আইসিটি/ কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অথবা সংশ্লিষ্ট বিষয়ে ৪ (চার) বছর মেয়াদি স্নাতক এবং কমপক্ষে এক বছর মেয়াদী স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। ২. মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, স্নাতক ও স্নাতকোত্তরসহ সকল পরীক্ষায় প্রার্থীর ন্যুনতম সিজিপিএ ৪.০০ এর মধ্যে ৩.৫০ বা ৫.০০-এর মধ্যে ৪.৫০ বা সমমানের সিজিপিএ/জিপিএ থাকতে হবে। অভ্যন্তরীন এবং পিএইচডিধারী প্রার্থীদের ক্ষেত্রে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক এবং স্নাতকোত্তর- এই তিনটির যে কোনো একটি পরীক্ষার ফলাফলের শর্ত শিথিল করা যেতে পারে । ৩. পিএইচডি ডিগ্রিধারী প্রার্থীর কমপক্ষে ১ (এক) বছর; (খ) স্নাতকোত্তর ডিগ্রির পরে এম.ফিল. বা সমমানের ডিগ্রিধারী প্রার্থীর কমপক্ষে ২ (দুই) বছর; এবং স্নাতকোত্তর ডিগ্রিধারী প্রার্থীর কমপক্ষে ৩ (তিন) বছর বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার অভিজ্ঞতা থাকতে হবে। ৪. প্রার্থীর স্বীকৃত কোনো পিয়ার রিভিউড জার্নালে কমপক্ষে ৩ (তিন) টি প্রকাশিত প্রবন্ধ থাকতে হবে । পিএইচডিধারী প্রার্থীর কমপক্ষে ০১ (এক) টি প্রবন্ধ (i) SCI বা SCIE তালিকাভুক্ত A বা B স্তরের বা (ii) শীর্ষস্থানীয় প্রকাশনা যেমন যেমন, IEEE, Elsevier, Wiley এবং ACM ইত্যাদি হতে প্রকাশিত হতে হবে যেখানে আবেদনকারীকে ফার্স্ট অথর (First author) বা করেসপন্ডিং অথর (Corresponding author) হতে হবে।

হার্ড কপি

শর্তাবলীঃ
১. আগ্রহী প্রার্থীদের আগামী ১১/০১/২০২৪ তারিখ রাত ১২.০০ টার মধ্যে অত্র বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটঃ https://jobs.bdu.ac.bd/ এ Online Application Form পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। উক্ত Application Form ও নিয়োগ বিজ্ঞপ্তি ২৮/১২/২০২৩ তারিখ রাত ১২.০০ টার পর থেকে বর্ণিত ওয়েবসাইটে পাওয়া যাবে।
২. প্রার্থীদেরকে সকল শিক্ষাগত যোগ্যতার সনদ, ট্রান্সক্রিপ্ট/মার্কশীট, অভিজ্ঞতা সনদপত্র, জাতীয় পরিচয়পত্র, চাকরিরত হলে কর্তৃপক্ষের অনুমতিপত্র এর মূল সনদের রঙ্গিন স্ক্যান কপি User ID ও Password দিয়ে Login করে Online Application Form এর নির্ধারিত অংশে সংযুক্ত করতে হবে।
৩. প্রার্থীদের নিয়োগ সংক্রান্ত সকল পরীক্ষার তারিখ এসএমএস ও ওয়েবসাইটের মাধ্যমে জানানো হবে এবং পরীক্ষার প্রবেশ পত্র বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটঃ https://jobs.bdu.ac.bd/ থেকে ডাউনলোড করতে হবে। এই মর্মে কোন ধরনের পত্র ইস্যু করা হবে না ।
৪. সাক্ষাৎকারের সময় সকল মূল সনদ ও সংশ্লিষ্ট অন্যান্য কাগজপত্র সঙ্গে আনতে হবে।
৫. আবেদনের শেষ তারিখ হতে বয়স গণনা করা হবে।
৬. অসম্পূর্ণ, ত্রুটিপূর্ণ ও ভুল তথ্য সম্বলিত আবেদন বাতিল বলে গণ্য হবে।
৭. প্রার্থীদের আবেদনের সকল তথ্য সঠিকভাবে পূরণ করে অনলাইনে অর্থ মন্ত্রণালয় এর গত ১৭/০৮/২০২৩ ইং তারিখের ০৭.০০.০০০০.১৭২.৩৭.০০৩.১৪-২৩৫(১) নং স্মারক মোতাবেক পরীক্ষার ফি সংক্রান্ত উক্ত মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসরণ করে গ্রেড-৯ বা তদূর্ধ্ব পদের জন্য ৬০০/-(ছয়শত) টাকা, ১৩তম থেকে ১৬ তম গ্রেড পর্যন্ত ২০০/-(দুইশত) টাকা জমা দিতে হবে (পেমেন্ট নির্দেশিকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটঃ https://jobs.bdu.ac.bd/ এ পাওয়া যাবে)।
৮. বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কোন কারণ দর্শানো ব্যতিরেকে যেকোন আবেদনপত্র গ্রহণ বা বর্জন এবং নিয়োগ কার্যক্রমের আংশিক/ সম্পূর্ণ পরিবর্তন / বাতিল এবং পদের সংখ্যা হ্রাস / বৃদ্ধির ক্ষমতা সংরক্ষণ করে।
৯. নিয়োগের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। কোন ধরনের সুপারিশ প্রার্থীর অযোগ্যতা হিসাবে বিবেচিত হবে।
১০. বিদেশী বিশ্ববিদ্যালয় হতে অর্জিত উচ্চ ডিগ্রির ক্ষেত্রে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) হতে ইস্যুকৃত সমমানের সনদ আবেদনের সময় অবশ্যই দাখিল করতে হবে।
১১. পরীক্ষার ফল প্রকাশ হয়নি এমন প্রার্থীদের আবেদনপত্র বিবেচিত হবে।
১২. নিয়োগ লাভের পর প্রার্থীর প্রদত্ত কোন তথ্য মিথ্যা প্রমাণিত হলে নিয়োগ বাতিলসহ তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
১৩. Online আবেদনে কোন ধরনের সমস্যার সম্মুখীন হলে ০৯৬৬৬৭৭৫৫৩৪, ০১৫৫০০৫০৮৩৩ (IT Support) নম্বরে ফোন করে জরুরি সেবা গ্রহণ করা যেতে পারে।

(বিশেষ দ্রষ্টব্য: সহকারী অধ্যাপক, প্রভাষক ও ড্রাইভার পদে আবেদনকারীদের লিখিত পরীক্ষা আগামী ১৫/০১/২০২৪ তারিখ, বিকাল ৩.০০ টায় বিডিইউ এর মূল ক্যম্পাস কালিয়াকৈর, গাজীপুর এ অনুষ্ঠিত হবে)

ড. মোঃ আমজাদ হোসেন
রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব)




Notice: Undefined index: extension in /home2/alljobap/public_html/wp-content/themes/JOB_APP/single.php on line 80