বিশাল অংকের বেতনে জনবল নিয়োগ করবে আইইউসিএন

যারা বড় অংকের বেতনে চাকরী খুজছেন তাদের জন্য বছরের সেরা সু খবর হতে যাচ্ছে, আইইউসিএন এর এই নিয়োগ বিজ্ঞপ্তি, বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গ্রগ্রাম অফিসার পদে ১ জনবে নিয়োগ করা হবে। বাংলাদেশের আইইউসিএন এর প্রজেক্ট অফিসে এই গ্রগ্রাম অফিসার নিয়োগ পাবেন, বিশ্ব ব্যাপী প্রকৃতী বিষয়ক সংস্থাগুলর জোট আইইউসিএন। যাদের লক্ষ্য প্রথীবি ব্যাপী প্রকৃতী ভারসাম্য রক্ষা ও প্রকৃতী সুরক্ষায় কর্মরত একটি বৃহত্বম জোট।

এই পদে যারা আবেদন করতে চান তাদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।

পদের নামঃ
প্রগ্রাম অফিসার, পদসংখ্যাঃ ১।

আবেদনের যোগ্যতাঃ জুওলজি, ফরেস্টি, এনভায়রনমেন্টাল সায়েন্স, ভ‚গোল, আরবান অ্যান্ড রুরাল, প্ল্যানিং, প্রভৃতী বিষয়ে ¯œাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। এই এই পদে চাকরি পেতে হলে সং¯িষ্ট বিষয়ে কমপক্ষে পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতেই হবে, তা না হলে চাকরিতে আবেদনের অযোগ্য হিসেবে বিবেচিত হবেন। এছাড়াও ইংরেজী বিষয়ে সু দক্ষতা থাকতে হবে।

এই চাকরি কোন স্থায়ি চাকরি হবে না এটি চুক্তি ভিত্তিক চাকরি হবে, বাংলাদেশের আঞ্চলিক কার্যালয়ে কর্মরত থাকতে হবে, তবে প্রশিক্ষন কিংবা সেমিনারের জন্য বিদেশে ভ্রমণের সুযোগ পাওয়া যাবে।

বেতন কাঠামোঃ প্রতি বছরে বাংলাদেশী মুদ্রায় বেতন দেয়া হবে সর্বমোট= ১২ লাখ ৪২ হাজার ৬৪৬ টাকা। তাতে প্রতি মাসে ১ লাখ টাকার বেশি বেতন দেয়া হবে। যারা বড় বেতনে চাকরি করতে আগ্রহী তাদের জন্য এটি একটি সুবর্ণ সুযোগ হতে পাবে।

তাছাড়াও সিনিয়র প্রগ্রাম অফিসার (নার্সারি ম্যানেজার) পদেও ১ জনকে নিয়োগ করা হবে, এই পদে আবেদনের যোগ্যতা এবং অভিজ্ঞতাঃ কৃষি, বোটানি কিংবা এ ধরণের যে কোন বিষয়ে ¯œাতোকত্তর ডিগ্রি থাকতে হবে। এই সং¯িøষ্ট বিষয়ে অবশ্যই দুই বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে এবং যথাক্রমে ইংরেজী ভাষায় পারদর্শি হতে হবে। চুক্তিভিত্তিক এই পদে বছরে বেতন দেয়া হবে ৮ লাখ ৩৫ হাজার ৫২৯ টাকা।
আরও প্রগ্রাম আ্যসিষ্ট্যান্ট পদে ৫ জনকে চাকরি দেয়া হবে, বেতন হবে বছরে ৫,৬১,৭.৭৪ টাকা। এই পদে যদি নিয়োগ পেতে হয় তাহলে পর্বেরন্যাই ইংরেজী ভাষায় পারদর্শি হতে হবে তাছাড়াও জুওলজি, ওয়াইল্ড লাইফ, বায়োলজি, মেরিন সায়েন্স, ফরেষ্টি বিষয়ে  স্নাতোকোত্তর ডিগ্রি থাকতে হবে ও সংস্লিষ্ট খেত্রে ১ থেকে ২ বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। আরও বিস্তারিত তথ্য জানতে এই ওয়েবসাইটে ভিজিট করুন আবেদন ওই ওয়েবসাইটেই করা যাবে । আবেদনের শেষ তারিখ ৩১ জানুয়ারি ২০২৩ খৃষ্টাবৃ।

প্রিয় পাঠক চলুন প্রশ্ন উত্তরের মাধ্যমে খুব অল্প সময়ে পুরো আর্টিকেলের বিষয়বস্ত জেনে নেয়া যাক।
প্রশ্নঃ এটি কি সরকারি চাকরি।
উত্তরঃ না এটি সরকারি চাকরি নয়, এটি চুক্তি ভিত্তিক বেসরকারী চাকরি।

প্রশ্নঃ চাকরি পেলে কোথায় অফিস করতে হবে।
উত্তরঃ চাকরি পেলে বাংলাদেমের কক্সবাজারে অফিস করতে হবে।

প্রশ্নঃ কয়টি পদে লোক নিয়োগ করা হবে।
উত্তরঃ সর্বমোট ৩ টি পদে লোক নিয়োগ করা হবে।

প্রশ্নঃ চাকরি পেতে হলে কি ইংরেজী ভাষা জানতে হবে।
উত্তরঃ হ্যা চাকরি পেতে হলে অবশ্যই ইংরেজী ভাষায় পারদর্শি হতে হবে।

প্রশ্নঃ এই বিজ্ঞপ্তি বিডিজন পোষ্ট ওয়েবসাইট ছারা অন্য কোন বিস্বস্ত্য ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে কি।
উত্তরঃ হ্যা প্রথম আলো পত্রিকায় প্রকাশিত হয়েছে।

প্রিয় পাঠক আজ এই পর্যন্তই নতুন চাকরির বিজ্ঞপ্তি হাতে পাবার সাথে সাথে তা নিয়ে আপনাদের মাঝে উপস্থিত হব, ভাল থাকবেন সুস্থ্য থাকবেন আমাদের ওয়েবসাইটের সাথেই থাকবেন, লেখাটি পড়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আর একটি কথা এখন অনেকের শর্দি জ্বর হচ্ছে তাই সাবধান থাকবেন সচেনত থাকবেন নিজেকে সুস্থ্য রাখবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *