প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় পাসের হার ২.৫

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় পাসের হার ২.৫

উৎসঃ প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় পাসের হার ২.৫

স্থানঃ

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের প্রথম ধাপের লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এতে পাস করেছেন ৯ হাজার ৩৩৭ জন। বুধবার (২০ ডিসেম্বর) রাত ৮টা ২৩ মিনিটে প্রথম ধাপের ফল প্রকাশ করা হয়।

অধিদপ্তর সূত্রে জানা গেছে, সহকারী শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করেছিলেন ৩ লাখ ৬০ হাজার ৬৯৭ জন। এর মধ্যে পাস করেছেন ৯ হাজার ৩৩৭ জন। শতকরায় যা ২ দশমিক ৫০ শতাংশ।

এ বিষয়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘পরীক্ষায় স্ট্যান্ডার্ড প্রশ্ন হয়েছে। সেজন্য হয়তো পাসের হার কিছুটা কম। লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা নির্বাচনের পর শুরু করা হবে।

এর আগে গত ৮ ডিসেম্বর রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের আওতাধীন জেলাগুলোয় লিখিত পরীক্ষা সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। তিন বিভাগে এবার মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৩ লাখ ৬০ হাজার ৬৯৭ এবং কেন্দ্রের সংখ্যা ছিল ৫৩৫টি।

রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের যেসব জেলায় পরীক্ষা হয়, সেগুলো হলো—রংপুর, গাইবান্ধা, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, কুড়িগ্রাম, নীলফামারী, লালমনিরহাট, বরিশাল, পটুয়াখালী, ভোলা, বরগুনা, ঝালকাঠি, পিরোজপুর, সিলেট, হবিগঞ্জ, সুনামগঞ্জ ও মৌলভীবাজার।



DOC122023-12202023200023