১৭তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফল প্রকাশ

Non Government Teachers Registration and Certification Authority

উৎসঃ Non Government Teachers Registration and Certification Authority

স্থানঃ বাংলাদেশ

১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশিত হয়েছে। এতে চূড়ান্ত ভাবে উত্তীর্ণ হয়েছেন ২৩,৯৮৫ জন। আজ বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তির মাধ্যমে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) ফলাফল প্রকাশের ঘোষণা দেয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বিগত ০৫ ও ০৬ মে ২০২৩ তারিখে অনুষ্ঠিত সপ্তদশ শিক্ষক নিবন্ধন লিখিত পরীক্ষায় ২৬,২৪২ জন প্রার্থী উত্তীর্ণ হন। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে ২৫,২৪০ জন প্রার্থী মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেন।

মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের মধ্যে চূড়ান্ত ভাবে ২৩,৯৮৫ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। প্রার্থীগণ পরীক্ষার ফলাফল http://ntrca.gov.bd এবং http://ntrca.teletalk.com.bd/result/ ওয়েবসাইট থেকে রাত ১০:০০ টার পর জানতে পারবেন। তাছাড়াও টেলিটক বিডি লিঃ কর্তৃক কৃতকার্য প্রার্থীদের ফলাফল S.M.S. এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

এর আগে গত ২৪ সেপ্টেম্বর ১৭তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা শুরু হয়। ছুটির দিন ছাড়া প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রথম ব্যাচ ও দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত দ্বিতীয় ব্যাচের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। মৌখিক পরীক্ষার জন্য ৮টি বোর্ড গঠন করা হয়েছে। প্রতি বোর্ডে দুই ব্যাচে ৫০ জন প্রার্থীর ভাইভা নেওয়া হচ্ছে। সেই হিসাবে প্রতিদিন ৪০০ জন প্রার্থী মৌখিক পরীক্ষা দেওয়ার সুযোগ পাচ্ছেন।

২০২০ সালের জানুয়ারিতে ১৭তম নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ২০২২ সালের ৩০ ও ৩১ ডিসেম্বর ১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে এক লাখ ৫১ হাজার প্রার্থী উত্তীর্ণ হন।




Notice: Undefined index: extension in /home2/alljobap/public_html/wp-content/themes/JOB_APP/single.php on line 80