আপনার অর্থ উপার্জনের মাধ্যম হতে পারে অনলাইন

বর্তমান চাকুরির বাজার খুবই প্রতিযোগীতাপূর্ণ, এই প্রতিযোগীতাপূর্ণ চাকুরির বাজারে একটি চাকুরি খুজে পাওয়া অনেক কঠিন। বিশেষ করে একটি সরকারি চাকরি পাওয়াটা সোনার হরিণ পাওয়ার মতই হয়ে গেছে। এমতঃ অবস্থায় অনলাইন হতে পারে আপনার আমার অর্থ উপার্জনের মাধ্যম. বর্তমানে অনেক ভাবেই অনলাইন থেকে টাকা উপার্জন করা সম্ভব যেমনঃ

১ ফেইসবুকে কন্টেন্ট আপলোড করা।
ফেইসবুকে ভিডিও আপলোড করে টাকা উপার্জন করা সম্ভব ফেইসবুক পেউজ. এবং প্রফেসনাল প্রফাইল থেকে রিলস ভিডিও আপলোড করে টাকা ইনকাম করা সম্ভব,

২ ইউটিউবে ভিডিও আপলোড করে টাকা উপার্জন করা।

আপনার যদি একটি ইউটিউব চ্যানেল থাকে তাহলে আপনি সেই চ্যানেলে ভিডিও আপলোড করে টাকা ইনকাম করতে পারবেন এজন্য আপনাকে কিছু নিয়ম কানুন মানতে হবে। ইউটিউবের কিছু পার্টনারশীপ পলিসি আছে ইউটিউব থেকে টাকা ইনকাম করতে হলে প্রথমে আপনাকে সেগুল পুরণ করতে হবে যেমনঃ আপনার চ্যানেলে ৪ হাজার ঘন্টা ওয়াচ টাইম এবং ১ হাজার স্বাবসক্রাইবার থাকতে হবে। এসকল সর্ত পূরণ করতে পারলে আপনিও ইউটিউবে ভিডিও আপলোড করে টাকা উপার্জন করতে পারবেন.।

৩ লেখালেখি করে টাকা আয় করা।

আপনার লেখার হাত যদি ভাল হয়ে থাকে তাহলে আপনি লেখালেখি করেও টাকা আয় করতে পারেন। এজন্য আপনার দরকার একটি বøগ বা ওয়েবসাইট যেখানে লেখা পোষ্ট করে সেই সাইটে বিজ্ঞাপন প্রদর্শন করিয়ে আপনি টাকা ইনকাম করতে পারেন। বিজ্ঞাপন প্রদর্শন করানোর জন্য আছে বেশ কয়েকটি কম্পানি যে সকল কম্পানি আপনার সাইটে বিজ্ঞাপন প্রদর্শন করাবে অবশ্য সে জন্য আপনাকেও নির্দিষ্ট কম্পানির নির্দিষ্ট সর্ত পুরণ করতে হবে। যেমন গুগোল এ্যাডসেন্স একটি বিজ্ঞাপন প্রদর্শন কম্পানি আপনি যদি এই কম্পানির বিজ্ঞাপন প্রদর্শন করাতে চান তাহলে আপনাকে গুগোল এ্যাডসেন্স এর শর্ত এবং নিতি মেনে কাজ করতে হবে.।

ওয়েবসাইটে লেখা প্রকাশ না করেও আপনি টাকা ইনকাম করতে পারবেন যেমন অনেক মানুষ আছেন যারা তাদের বিভিন্য প্রয়জনে লেখা ক্রয় করে থাকেন তাদের কাছেও আপনি আপনার লেখা বিক্রি করে দিতে পারেন।
৪ গ্রাফিক্স ডিজাইন করে টাকা আয় করা।

বিভিন্য অনলাইন মার্কেটপ্লেস এ প্রচুর ক্রেতা আছেন যারা গ্রাফিক্স ডিজাইন করিয়ে থাকেন আপনি যদি একজন দক্ষ ডিজাইনার হন তাহলে আপনি সে সকল মার্কেটপ্লেসে কাজ করে বিপুল পরিমাণ অর্থ আয় করতে পারবেন তবে আপনাকে অবশ্যই গ্রাফিক্স ডিজাইনে দক্ষ এবং কাজে মনোযোগি হতে হবে। অল্প কিছু দিন যদি আপনি মার্কেটপ্লেসগুলতে কাজ খুজে কাজ না পেয়ে কাজের আগ্রহ হারিয়ে ফেলেন তাহলে আপনার টাকা আয় করার দরজা বন্ধ হয়ে যেতে পারে। এজন্য আপনাকে ধৈর্র্য ধরে কাজ করতে হবে। মনে রাখবেন টাকা উপার্জন করাটা সহজ নয় টাকা উপার্জন করাটা অনেক কঠিন.

৫ এ্যন্ড্রয়েড এ্যাপ বানিয়ে টাকা আয় করা।

বর্তমান স্মার্ট ফোন মার্কেটের মোট শেয়ারের বিরাট একটি অংশ দখল করে নিয়েছে এ্যন্ড্রয়েড ফোন। দামে তুলনামুলক সস্তা এবং বহুল ফিচার সমৃদ্ধ এই অপারেটিং সিস্টেম চালিত মোবাইল ফোনের চাহিদা ব্যাপক ভাবে বেড়ে চলেছে। এটিই আপনার জন্য হতে পারে আপনার উপার্জনের উপায়.। আপনি এ্যন্ড্রয়েড এ্যাপ ডেভুলাপ করা শিখে এ্যাপ ডেভুলাপকে পেশা হিসেবে নিতে পারেন। বর্তমানে এ শিল্পের বেশ কদর রয়েছে বিভিন্য সফটওয়ার কম্পানিতে চাকুরি করা ছাড়াও ব্যাক্তি পর্যায়েও এ কাজ করে টাকা ইনকাম করা সম্ভব.।

আরও অনেকভাবেই অনলাইন থেকে টাকা ইনকাম করা সম্ভব সে বিষয়ে অতি দ্রতই আরেকটা লেখা প্রকাশ করা হবে। আমাদের সাইট ভিজিট করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *